News->Details

জাতীয় সংসদ সদস্য কৃষিবিদ আবদুল মান্নানের মৃত্যুতে সিকৃবি ভাইস-চ্যান্সেলরের শোক

Added Date: Sunday 19-Jan-2020 [14:24:20]

বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি এবং বগুড়া-১ আসনের মাননীয় সংসদ সদস্য কৃষিবিদ আবদুল মান্নান, এম.পি’র মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার। রবিবার এক বিবৃতিতে ভিসি প্রফেসর ড. মতিয়ার তাঁর আত্মার শান্তি কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

প্রফেসর মতিয়ার বলেন, আবদুল মান্নান বর্ণাঢ্য রাজনৈতিক জীবনের অধিকারী ছিলেন। তিনি জীবনের শেষ দিন পর্যন্ত বাংলাদেশ আওয়ামীলীগের নীতি ও আদর্শ ধারণ করে গেছেন। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে ¯œাতকোত্তর ডিগ্রি অর্জণ করেন। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক আবদুল মান্নান ২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। এরপর ২০১৪ সালে এবং ২০১৮ সালে জাতীয় সংসদ নির্বাচনে জয় পেয়ে টানা তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

তিনি সংসদ সদস্য হিসেবে দক্ষতা ও সুনামের সাথে সরকারের একাদশ জাতীয় সংসদের কৃষি মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতির দায়িত্ব পালন করেছেন। কৃষিবিদ আবদুল মান্নান বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (বাকসু) এর নির্বাচিত ভিপি ছিলেন। এছাড়া তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। কৃষিবিদ আবদুল মান্নান বাংলাদেশ আওয়ামীলীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

সিকৃবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোঃ মতিয়ার রহমান হাওলাদার বলেন, যতদিন বাংলাদেশ থাকবে কৃষিবিদ আবদুল মান্নানের অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে। তাঁর মৃত্যুতে দেশ একজন দক্ষ রাজনীতিবিদকে হারালো; এই ক্ষতি অপূরণীয়।